তোমার উপেক্ষার মতো জেঁকে বসেছে শীত
কাঁপছি উপেক্ষার উপঢৌকনে
কাঁপছি শীতের তীব্র আগমণে
গাইছি ভেতরে ভেতরে যন্ত্রণার মৌন গীত।


দূর থেকে মিহি সুরে ভেসে আসে সংগীত
হয়তো শীতে কাঁপা মানুষের আর্তনাদ
হয়তো উপেক্ষার আগুনে পোড়া নিনাদ
অনেকেই সহগামী, এইটুকুই আমার জন্য হিত।


কিছু হারিয়েছি যা মনে হয় বড়ই স্ফীত
এই অগণিতের মাঝে আজ খুঁজি
বেঁচে থাকার এইটুকুন পুঁজি
মাঝে মাঝে তোমায় ভেবে হারাই হিতাহিত।


২৭.০১.২০১৪