(১)
ঘাসের বুকে সাদা পরী
ঘাসে ডুবাও পা,
বৃক্ষরাজী বেজায় মলিন
জ্বলছে তাদের গা।


(২)
ঘাস বুঝি ধন্য তবে
বসেছ ঘাসের বুকে,
শিল্পী আমি ধন্য হই
এমন ছবি এঁকে।


(৩)
ঘাস ছেড়ে এবার তুমি
ফুলের অরণ্যে,
ফুলগুলো সব উঠল নেচে
কেবল তোমার জন্যে।


(৪)
ঘাসও জানে তোমার
এমন মধুর হাসি,
একটি বার দেখার তরে
বারবার চুপিচুপি আসি।


২৯.০১.২০১৪