এই বাসন্তী ব্যালায়
তোমার বসন্ত ছুঁয়েছে আমায়
হলুদ গাঁদার পাপড়ি মতো
অঙ্গে জড়ানো হলুদ এই আবরণ
আমাকে কাছে টানে ভীষণ মায়ায়।


ওগো হলুদ কন্যা! আরো বেশি আমায়
তোমার হলুদে মাখাও।
খোঁপার বাঁধন খুলে দাও
হলুদের ওপর আছড়ে পড়ুক কালো মেঘ,
তোমার হলুদ মাখি এই গায়
তোমার মেঘেতে গোপনে লুকাই।