স্বচ্ছ সরোবরে জল টলোমল
সে জলে নামলে তুমি পরী,
জলের বুকে জাগলো ঢেউ
দেখে আহা ঈর্ষায় মরি মরি।


যদি জল হতেম সরোবরের
যদি হতাম জলের ঢেউ,
আলতো করে দিতাম ছুঁয়ে
এই অনুভব জানতো না আর কেউ।


যদি হাওয়া হতেম মুক্ত প্রান্তরে
আহা! কী যে অপার সে সুখে,
পরম পুলকে তবে লুকাতাম
প্রিয়া তোমার খোলা বুকে।


24.01.2014