(১)
তুমি নক্ষত্র,
আমায় ভাবো নোংরা কিছু
পড়ে থাকি যত্রতত্র।


(২)
তোমার কাছে আসি প্রত্যহ,
চারিদিকে তাই
এতো বিদ্রোহ।


(৩)
কেউ বলে মরীচিকা,
আমার তবু তোমাতেই
আটকে থাকা।


(৪)
তোমার জন্য ফুল-মাল্য,
আমায় করো
যতই তাচ্ছিল্য।


(৫)
কেন তবে আসি?
একটাই উত্তর
তোমায় ভালোবাসি।