আমি তোমার প্রেমে বারবার পড়ি,
হারাই তোমার চোখের গভীর সমুদ্রে
প্রজাপতি পাখনা মেলে উড়ি-
তোমার অধরের পবিত্র চুম্বনে।


আরো এককোটি বছর আমি
তোমার প্রেমেই পড়তে চাই।
তোমার নখের, তোমার চুলের
তোমার খোঁপার, তোমার ভ্রু,
লক্ষকোটি বছর পলকহীন
ওচোখের ভাষা পড়তে চাই।


আরো কোটি কোটি বছর আমি
তোমাকেই ভালোবাসতে চাই।
তোমার চলন, তোমার বলন
তোমার আহ্বান, তোমার ধরণ
তোমার রোজকার অভ‌্যেস
তোমার মধুর যতসব ভুল;
শুরু থেকে শেষ, শেষে এসে
আবার নতুন করে প্রেমে পড়তে চাই।


এই একজীবনে-
কতোটুকুই বা ভালোবাসা যায়?
তোমাকে ভালোবেসে বেসে অমর হতে চাই।