মায়ায় পড়ে আছি মায়ালতার মতো
তোমাতে জড়িয়ে লুকাই মনের ক্ষত।


বিষন্ন বয়ান ফিসফিস তোমার কানে কানে
কিছুটা তৃপ্তি এইটুকুতে-হয়তো আনমনে।


এই প্রাপ্তিটুকুই আমার তোমার কাছে চাওয়া
ছিন্ন হলে অন্ধকার যতো-নেমে আসবে ধোঁয়া
উজান ভাঙা নায়ের পালে তুমি ভীষণ হাওয়া।