কিছুটা সময় যদি থাকো আরো
এই খরায় শরতের মেঘ হয়ে
হঠাৎ শেয়ালের বিয়ের বৃষ্টির মতো,
অন্ধকারে পথ দেখে চলা মৃদ‌্যু আলো হয়ে
চারপাশে এতো বিচ্ছিরি আওয়াজের ভেতর
আচমকা ডেকে ওঠা পাখির ডাকের মতো।


আরো কিছুটা সময় যদি থাকো
বসন্তের মিষ্টি বিকেলের মতো,
সন্ধ্যার আকাশে ভরাপূর্ণিমা চাঁদের মতো
দূর থেকে ভেসে আসা বেহালার মিহি সুরে
চির চেনা কোনো গানের মতো।


তবে ধন্য হতো এই সময়টুকু
বড়ো বেশী লাভবান হতাম-
সেই সময়ের ভেতর থাকা এই আমি।