নির্বাক-অবাক-হতবাক
ভয়-ভীতি-ভয়ানক
চিৎকার-উৎকণ্ঠা-আর্তনাদ
ক্রন্দন-অশ্রু-নিনাদ
হুমকি-ধামকি-গুম
হাহাকার-হতাশা-নির্ঘুম


অস্বস্তি-অসন্তোষ-অতর্ক
অতিষ্ঠ-অত্যহিত-অথর্ব
অনিশ্চয়তা-অমানবিকতা-অমানসিকতা
অসহায়ত্ব-অবাঞ্চিত-নিষ্ঠুরতা