উৎসর্গঃ আমার বান্ধবী ঝর্ণা ও প্রেমিক পলাশ কে।

তুই আমার না লেখা কবিতা,
না গাওয়া শিল্পির গান,
তুই আমার তুলিহীন আঁকা ছবি,
বসন্ত প্রেমের তান।


তুই আমার চৈতের শিশির,
মাঘিপুর্ণিমার খর রোদ্দুর,
তুই আমার আধার রাতের জোছনা,
প্রেম কপালের সিদুঁর।


তুই আমার ভোরের হিমেল হাওয়া,
আর তুহিন সমিরণ,
তুই আমার শূন্য বুকে কাঁপন তোলা ডিঙ্গির পাঠাতন।


তুই আমার দেহ মন্দিরের মূর্তি,
আর ভালবাসার পুষ্প "পলাশ",
তুই আমার পুজ্য প্রিয়,
"ঝর্ণা" ধারার প্লাবিত বাতাশ।




রচনাঃ ১১-০৩-১৩ খ্রীঃ