রূপের নাগর আমরা সবাই,
বাইরের রূপ খুঁজি।
আসল রূপ অন্তরেতে,
আমরা থাকি বুঝি।

সুখেও হাসি দুঃখেও হাসি,
হাসির রাজ্যে বসবাস।
সব হাসি নয়তো হাসি,
কিছু হাসি উপহাস।

হনুরা হেগে যায়,
তৃণেরা নিরব রয়।
কিছু নাহি কয়।।
তৃণেরা জাগবে যবে
হনুরাও ভাগবে তবে।
হাগাও বন্ধ হবে।।