আমায় করে বঞ্চনা
ওগো নীলাঞ্জনা
আজো আছ সুখে।


কাঁদে হৃদয়
তোমার ব্যথায়
আমি হেথায়
আছি বড় দুখে।


আজ তুমি অন্য ঘরে
নিয়েছ আপন করে
অন্য জনাকে।


জীবন চলার পথে
যাচিতে অযাচিতে
কত জনা সাথে
হল পরিচয়।


তবুও তোমায়
ভুলিতে হায়
পারি নি তাই
আজও কাঁদে হৃদয়
তোমার ব্যথায়।।