আজ আমরা স্বাধীন,
নই কো পরাধীন


মোরা করব তা
এ মন চাহে যা,


মোরা রুখব অগ্রগতি
করব দেশের ক্ষতি।


বার বার হরতাল,
দেশ যাক রসাতল।


মানবো না বারন
আমরা রাবণ,


এ যুগের সীতারা
হোক স্বামী হারা


জাতির বৃহত কল্যানে
নিক বৈধব্য মেনে।।