তোমার সুখ ছোঁয়ায়
মন্দাকিনীতে নামে জোয়ার
আসে প্লাবন, তেজ।


প্লাবনে প্লাবনে  
সয়লাব চরাচর,
প্লাবন পলিতে রুদ্ধ মন্দাকিনী।
পলল ভূমিতে জাগে প্রাণের স্পন্দন
ইন্দ্রপুরীতে ইন্দ্রের আগম।


প্রস্তুত অমরাবতী,
ফাগুন পুষ্প সম্ভারে,
স্বাগতম…
সু-স্বাগতম…