শাওন মেঘের কৃষ্ণ ভেলা আকাশ গাঙে ভাসে,
মিষ্টি মেয়ে বিষ্টি হয়ে, খল খলিয়ে হাসে।
মেঘ গুরু গুরু, মেঘ গুরু গুরু, বাজে ডম্বরু,
রিনিঝিনি রিমঝিম, রিনিঝিনি রিমঝিম,বর্ষা শুরু,
জাগে কদম, কেতকী বিথি, শিরে বরণ ডালা,
বিরহী মন আজি অ-কারন, প্রেমে উতালা।
ময়ূরী যাচে, প্রণয় বারি, নাচে পুচ্ছ তুলি
আজি এ অপরূপ, রূপ মাধুরি কেমনে ভুলি।
ক্ষণে ক্ষণে বিজুরি ছটা, ক্ষণে ডাকে দেয়া,
বিরহী এ মন, খোজে অনুখণ, পরাণ প্রিয়া।
সংসার কাজে, মন নাহি বসে, প্রিয়া পরবাসে,
মুঠোফোন হাতে, বসে দাওয়াতে, প্রিয়ার আশে।
পুবালি বাতাসে পশ্চিমে ধায়, মেঘ বালিকা,
ওগো বালিকা, স্বপ্নের জালিকায়, গেঁথেছি মালিকা,
বলো গিয়ে তায়,বিরহ ব্যথায়, তার রাধিকা,
কানু বিহনে, উদাসী মনে,যাচে মুঠোফোনে, প্রিয়া।।