গুরু গুরু
মেঘ ডম্বুরু
ক্ষণে ক্ষণে বিজুরি রেহা
নাচে বুক
দুরু দুরু
যাচে আজি মন পাপিয়া।


আসে কুন্তলা
মেঘ মালা
ঝর ঝর ঝুমুর ঝুমুর
গাহে শিখি
থাকি থাকি
রিম ঝিম,বর্ষা নূপুর।।


ফোটে কেয়া
ডাকে দেয়া
নাচে শিখি নিপ শাঁখে
বিরহী হিয়া
কাঁদে রহিয়া
যাচে ও পরাণ প্রিয়াকে।


প্রবাসে প্রিয়া,
বিরহী হিয়া,
তুষাগ্নী সম জ্বলে।
সিঞ্চনে বারি
নিবারিতে নারি
অবারিত প্রেমানলে।


বসে দাওয়াতে,
মন মুকুরে
প্রিয়াকে দেখে অনুখন,
পরশ যাচিয়া  
হৃদয় নাচিয়া
উঠে ক্ষণে শিহরিত তনুমন।


দুরন্ত বেগ
পূবালী মেঘ
ধেয়ে যায় দিগন্তে,
বলাকা পাখায়
বার্তা পাঠায়,
তার প্রিয়ার অজান্তে।