ননসেন্স কবিতা
            আলগোছে
সুদীপ সিনহা


আলতা পরে চালতা গাছে,
পান্তা বুড়ি তুর্কি নাচে।
ব্যাঙ বাবাজি ঝুলছে ডালে,
মুচকি হেসে টুসকি গালে।


    কনক লতা উঠছে দুলে
    বাঁদরমুখো চাদর খুলে।
     ভাবছি বসে আচ্ছা কষে
     মারব ঢেলা পড়বে খসে।


রাতবিরেতে একলা বসে,
ফেলবো খেয়ে চালতা চষে।
যাচ্ছ যারা মুচকি হেসে
চালতা রানী ধরবে ঠেসে।


       আলতা মুখে ফেলবে ঘষে
       আখের পাতা গুড়ের রসে।
      স্যান্ডোরীনা পুচকে সোনা,
       চাঁদের কাছে আর এসোনা।


চলছে ঘরে আড্ডাখানা,
বর্ষা দিনের তরজা খানা।
বলছো কি ভাই শুনছি তো না
বাইরে এখন যাব না না।
----///----শিবরামনগর-----//--