কোন আয়নার খণ্ডে ,
কারো হাতের তালুতে শিলালিপি?
তারপর:
তুমি বাক্যে পরিপূর্ণ বাতাসে নিমজ্জিত হও!
রাতের কোলাহল থেকে সৃষ্টি করো তোমার কম্পন,
তুমি অনুপস্থিতিতে, তোমার মুষ্টি কোমল করে তুলো;
তুমি ছায়া থেকে পাখির খাঁচা জড়ো করো;
তুমি স্ফুলিঙ্গ ছুড়ে দাও!
তুমি যা দাও তা তোমার নেই।