বাংলা সাহিত্যের গীতি কবিতা
    বৈষ্ণব পদাবলী,
    এরপরে দেখি ঐ পথে হেঁটে এল
    শাক্ত পদাবলী।
    দুই পদাবলীতে শুনি ভক্ত কন্ঠে
    সূক্ষ্ম লীলার গান,
    অন্তর আত্মা নেচে ওঠে
    ভক্তি রস করি পান !
    রাধা কৃষ্ণের প্রেম লীলা
    এ কাব্যকে করেছে সিক্ত;
    রোমান্টিকতার ছোঁয়ায় মজেছে মন
    লাগেনা আর তিক্ত !!
  
    নায়ক কিশোর কৃষ্ণ
    নায়িকা কিশোরী রাধা,
    ডাইরেক্টর ভগবান স্বয়ং
    প্রোডিউসার করতে হবে না সাধ্য সাধা !
    চটুল গানে রাধা কেড়েছে কৃষ্ণের মন
    দ্বাপরের বৃন্দাবনে,
    পূর্বরাগে মিলেছে রাধা
     তুঁহুঁ মম শ্যাম সনে !
    মিলন অভিসার মান আক্ষেপের
    সচিত্র কোন মুভি,
    রাধা অপেক্ষা করেও চির বিরহে জ্বলতে থাকে
    ধরা পরে যন্তনা ক্লিষ্ঠ মুখের ছবি !
    দেহাতীত প্রেমের তত্ত্বে
    দেখি মেতেছে বৈষ্ণব,
    কবে সে প্রেম পালিয়ে গেছে
    যবে ছিল শৈশব !!