বলতো ভাই মাঝে মধ্য
    রাগ হয় কেন ?
    মনে হয় সব দুমড়ে মুচড়ে ভেঙ্গে ফেলি
    আমজনতার ভাল হয় যেন।
    নিয়মের মধ্য আটকে গিয়ে
    ফেলি দীর্ঘশ্বাস,
    সব দেখে বুঝে শুনে
    হই তাই হতাশ !
    জীবনের কত স্বপ্ন ছিল
    হলনা তা পূর্ণ;
    ভবিষ্যতের অন্ধকারে ভাই
    জমা হয়েছে শূন্য !
    লেখা পড়া শিখে যদি
    ব্যক্তিত্ব না থাকে,
    জো হুজুর বললে সব ঠিক হয়ে যায়
    বলবে তুমি কাকে ?


    নিয়মের বেড়াজালে বাঁধা
    নেতা থেকে হাতা,
    জাল কেটে দেখি বেড়িয়েছে নেতা
    জনতা ধরেছে ছাতা !!
    এই চোর পুলিশের লুকোচুরি খেলা
    দেখে হয়েছি সব ক্লান্ত,
    ভোট শেষ হলেই মিটে যাবে সব
    রাগ হবে এতে ক্ষান্ত ??
    এক জনকে খুন করলে
    হয় কেন ফাঁসি ?
    বহু জনকে খুন করে শহিদ হলে
    হয়না মরা বাসি !!
    এমন তর অনেক প্রশ্ন
    জাগে কেন মনে ?
    তাইতো শুধু রেগে যাই
    না জানি কি হয় ক্ষণে ক্ষণে !!