আমি আর আমি নিয়ে
                আমি আছি বেশ,
    আমি ছাড়া আর কেইবা আছে
                 করবে সব শেষ।


    আমার গাড়ী আমার বাড়ী
                  বাড়ী গাড়ী আমি নই,
    সত্যি করে বল দেখি দেখে
                   কোনটা আমি সই !


    সময় হলে আসবে প্রিয়
                   নিয়ে তাঁর রথ,
    তাঁর ভরসায় আছি পরে
                    যেতে হবে বহু পথ !


    পঞ্চভূতে লীন হয়ে
                     হারিয়ে যাব আমি,
   তোমার সাথে মিলবো তখন
                      ওহে আমার স্বামী !


    সব কিছু ছেড়ে যেতে হবে
                       পারবে না কিছু নিতে,
    তবুও কেন ঝগড়া করি ?
                        পারিনা কেন দিতে ?


    হিসাব করে জীবন কাটে
                         পাবো আসলে শূন্য;
    অঙ্কটা আসলে ভুল হয়
                          তাঁর কাছে আমি নগণ্য !


    চাওয়া পাওয়া ভুল ঠিক
                          বলবে আজ কে ?
    কেন আমি কোথায় যাব
                          বলবে আজ সে !