আমরা আছি বেশ !
                   খেয়ে দেয়ে মজা করি
    পকেটে রয়েছে এটিএম কার্ড,
                   প্রয়োজনে বের করি তারে
    দেয় যে সেটা গার্ড !
                  
    আমরা আছি বেশ !
                   পিচ গলা গরমে যখন
    হাঁস ফাঁস করে প্রাণ,
                   এসি রয়েছে বাড়ীতে
    কুছ পরোয়া নেহি ;
                    যদি আসে মেহমান !


    আমরা আছি বেশ !
                    টিভির দৌলতে রেসিপি শিখে
    বানাই কোপ্তা কাবাব,
                    খেয়ে দেয়ে চোখ বুজে ফেলি
    বলি লা জবাব !


    আমরা আছি বেশ !
                   জামা কাপড় হলে ময়লা
    ওয়াশিং মেশিনে কেচে শুকিয়ে নেব,
                   জল জমে রাস্তা ঘাটে হলেও শ্যাওলা !


    আমরা আছি বেশ !
                    বাঁচি আমাদের মত বাঁচি
    কৃত্তিম অভাব তৈরি করি ;
                    জনতার বড় পকেট দেখে,
    চালাই মনের সুখে কাঁচি !


    আমরা আছি বেশ !
                    আছে কত না বলা কথা,
    বললেই সব ফাঁস হয়ে যাবে ;
                     তার থেকে তোমায় দেখি
    হোক না হৃদয়ে ব্যাথা !