চাঁদ তুমি কেন কাছে আস ?
                        কেন ভালবাস ?
    যে মহাশূন্যে বাস করে
                        তোমায় দেখি,
    তাতে তোমায় পাওয়ার লোভ বেড়ে যায়।
                        তুমি নির্বিকার !


    আমি সুন্দরের  পূজারী তাই সুন্দরকে
                        তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করি,
    তুমি তার পরিবর্তে আমাকে
                         জ্যোৎস্নাস্নাত করার চেষ্টা কর...............  
    অবাক হয়ে ভাবি এও কি সম্ভব ?


    আমার তেজদীপ্ত চেহারা
                         তার বড় প্রতিবন্ধক,
    আমার মধ্য সুকুমার বৃত্তিগুলি
                          হয়তো লোপ পেয়েছে।
    আমি তপন আমি অনল
                          যা পাই ছারখার করে দিতে চাই !


    তাইতো পিছু ফিরে তোমায় দেখি.........
                          তোমার না বলা কথা ভাবায়,
    হারিয়ে যেতে চাই বারেবারে সেখানে
                           যেখানে তুমি আর আমি ছাড়া কেহ নেই !
    অনন্ত বিশ্বের কোটি কোটি তারা
                           আমাদের দিকে পলকহীন চোখে তাকিয়ে আছে !


    ভাব পূর্ণ চোখে যেন রহস্য করছে
                             কারণ রহস্য তত্ত্বতো এখানে শুরু,
    ভাল থেক প্রিয়া আমার
                              -তোমার তপন।