তোমার আসার সময় হল
                      দাঁড়িয়ে আছি দ্বারে,
     পাখীদের কলকাকলি মাতিয়ে তুলেছে
                       তোমার আসার তরে !


     ভ্রমর উড়ছে ফুল হতে ফুলে
                       রেণু লেগে আছে গায়ে,
    এমন সময়ে মেঘ ফাঁক করে
                        দিয়ে গেলে তুমি উঁকি !


    সাদা কাপড়ের সাথে
                         লাল টিপ পরে,
   প্রজাপতি পাখায় আলো ভরে দিয়ে
                         আলো হাতে তুমি বেড়িয়ে এলে একি !


    পড়েছ কাজল তোমার
                          কাজল কাল চোখে,
    হরিণও লজ্জা পাবে
                          তোমার এ রূপ দেখে !


    কি অপরূপ সাজে সাজিয়ে নিজেকে                    
                          বেড়িয়ে পড়েছ কোন সকালে,
    দু চোখ ভরে দেখতে দাও
                           করোনা বারণ মোরে !


   প্রতি দিনই আসুক এমন ভোর
                           ফুটুক পদ্ম পাঁকে,
    ভয় হয় যদি তোমার ঘুম
                            না ভাঙ্গে কারো ডাকে !!