আবার যদি আসি  ফিরে
                                 তোমার কাছে,
    সেদিন তুমি চেষ্টা করেও জানি
                                  পারবেনা আর চিনতে !


    ধরা দিয়েও হারিয়ে যাব
                                 পারবে না আর ধরতে,
    আকাশে উঠলে চাঁদ
                             জোছনায় হবে সব মায়াময় !


    গলবস্ত্র দিয়ে সন্ধ্যাবেলায় শঙ্খ হাতে
                                    জানি আসবে তুলসি তলায়;
    তোমার সাথে দেখা হবে
                                      থাকবো বসে সেই অছিলায় !  


    হাওয়া হয়ে ঘুরবো চারপাশে
                                    যদি ভাঙ্গে ভুল !
    যদি তুমি চিনতে পার
                                   ধরে ফেল গোত্র কূল,


    ইচ্ছে মত ধরা দেব
                                  তোমার গায়ে কিম্বা ঠোঁটে,
    নিজের না পাওয়ার জ্বালা
                                  মিটিয়ে নেব চেটেপুটে,
    
    তাতেও যদি বুঝতে না পার
                                  হব বেলফুল;
    তোমার চুলে থাকবো জড়িয়ে
                                  যদি ভাঙ্গে মনের ভুল !!