হারাতে চাই সেইখানে  
                           যেথায় মানুষ করে না বাস,
    মানুষের কথা বলে মানুষ যেথায়
                           করে না মানুষের সর্বনাশ !


    প্রকৃতি যেথায় বিলিয়েছে নিজেকে
                           আদি অকৃত্তিম হাতে,
    মনের আনন্দে থাকবো সেখানে
                            নাই কারো ক্ষতি তাতে !


    ঘুমের মধ্য জড়িয়ে থাকবো
                             গায়ে জোছোনা মেখে,
    ঘুম হতে উঠে দেখবো তাঁকে
                              আলোর মধ্য যে থাকে !


    সে যখন রান্না করে
                            ছাড়ে অক্সিজেন,
    মানুষ তার উল্টো করে
                             তাই পালাতে চায় মন।


    দিনের শেষে নদী আমায়
                              গান শুনিয়ে যায়;
    পাড়ে বসে ভাঙ্গা গড়ার হিসাব করে
                               মন ভারাক্রান্ত হয়।


    দিন যায় সন্ধ্যা আসে নেমে
                               চাঁদ তারা সব আমন্ত্রণ জানায়,
    নূতন দিনের নূতন অতিথিকে
                               বলে রাতটা না হয় থাকো আমাদের সাথে !


    প্রকৃতি দেবী বলে দাও খুলে  দাও সখা  
                             মুখের এ অবগুন্ঠন,
    বিশ্বাসে করে সব দিয়েছি
                             করো না আমায় লুন্ঠন !!