ভালবাসা করে করলে বিয়ে
                                কেউ সুখি হয়,
    কেউ আবার বাসা খুইয়ে
                                শুধুই পড়ে রয় !


    দেখে শুনে করলে বিয়ে
                               তাতেও আছে জ্বালা,
    স্ত্রী বলে-হাড় মাস জ্বালিয়ে খেলে
                                জানলে,কে দিত গলায় মালা ?


    বিয়ের আগে বিয়ের পরে
                                কত কিছু বদলে যায়,
    কেউ সেটা বুঝতে পারে
                                 কেউ  হারিয়ে জামা- রয় খালি গায় !


    বিয়ের পরে বাসার জন্য
                                 করে কিচির মিচির,
    যেন কুলায় জায়গা নেই
                                 সর্বক্ষণ করে ফিসির ফিসির !!


    বিয়ের আগে গলা ছেড়ে গায়
                                 ও চাঁদ সামলে রাখ জোছনাকে,
    বিয়ের পর দেখে চেয়ে
                                 চাঁদ নেই আসে পাশে !


    ভালোবাসাকে নিয়ে কত কবিতা
                                 কত গল্প হয়েছে লেখা,
    বাস্তবে ঠেলা সামলাতে না পেরে
                                  এখন হাঁটছে দেখ একা !