কত দিন বাদে দেখা হল
                    এই জনাকীর্ণ স্থানে,
    সেদিনের তুমি বদলে গেছ
                      শরীরে আর মনে !


    হাত নেড়ে ইশারায় বোঝাতে গিয়ে
                        না পেয়ে সাড়া,
    ডাকলে তোমার দেওয়া নামে
                         হলাম আত্মহারা !


    এগিয়ে এসে বললে সামনে
                         বলতো চিনতে পার কিনা ?
    ইতস্তত করে বললাম
                          তুমি কি সেই মিনা ?


    কত স্মৃতি মনে পড়ে যায়
                           কলেজের ব্যাল্কনিতে দাঁড়িয়ে থাকতাম ঠায়,
    সোনালি সে সব দিন
                          কোথায় হারিয়ে গেল!
    
    হাসি আর গানে মাটির পৃথিবী
                            হয়েছিল স্বর্গ সম;
    একসাথে দুজনে গেয়েছিলাম
                            দুজনে, দুজনের মম !!


    কোথা থেকে উড়ে এল
                            কাল পানা মেঘ,
    উড়িয়ে নিয়ে গেল
                            স্বপ্ন মোদের !


     সেদিন বৃষ্টি হয়েছিল কি
                              আজ আর মনে নেই,
      চোখের বৃষ্টি বাঁধ মানেনি
                               হারিয়ে গেলাম দুজনেই !


     আজ এতদিন বাদে আবার দেখা
                                বল ভাল আছতো ?
    দুজনে জানলাম দুজনের কুশল
                                 দেখি কিছুই বদলাইনিতো !