হেসে বলেছিলে,   মনে হলে ফোন করতে;
মোবাইল খুলেছি তাই তো তোমাকে ধরতে।
বলো না আমাকে,        যত স্মৃতি থাকে
                  সহজে কি পারে ঝরতে!
তাই ফোন করা বন্ধু তোমাকে ধরতে।


কথা হলো, তবু হলো না তো বলা হায় রে,
আরো কত কথা বলতে যে মন চায় রে।
কেউ তার মানে       জানে বা না জানে
                  কাল ঠিকই বয়ে যায় রে;
খাঁটি প্রেম প্রীতি ক'জনে বা টের পায় রে!


দুর্লভ প্রেম    অধরা হয়েই থাক-না,
মাঝে মাঝে শুধু হাতছানি দিয়ে যাক-না।
আহা যদি বুঝি         এসো তাকে খুঁজি
                  সরিয়ে মনেরই ঢাকনা।
কখনো সে প্রেম     তনু-মন ছু্ঁয়ে যাক-না।
       ----------------