আরো একটা বৃষ্টিভেজা সন্ধ্যা মাথায় নিয়ে
ঝাপসা চশমার কাঁচে দেখা আলোগুলো বেয়ে
দু’জনে শেষমেষ দাঁড়িয়েছি একটা শেডের তলায়;
তেঁতো অতীত আজ বৃষ্টিতে ধুয়ে যায়,
মুছে যায় সব অভাব-অভিযোগ ধীরে ধীরে।
রহস্যময় জীবনের অপার বাহারে
বর্ষামুখর প্রকৃতি অপরূপ লাগে আগের মত আবার,
সময় যেন না আসে আর বিদায় জানাবার!
না, আর একবারও পিছন ফিরে তাকানো নয়,
এইতো এগিয়ে যাওয়ার উপযুক্ত সময়
কেবল তোমার দিকে, ব্যথাহীনতার দিকে-
জমা জলে বৃষ্টির ফোঁটার আলোড়নগুলো যেন ফিকে
না হয় আমাদের বুকে… চুরি করা
এই কয়েকটা মুহূর্ত সময়ের গ্রাস থেকে অধরা
রয়ে যাবে আমার কাব্যে চিরকাল,
যন্ত্রণার আঁধার শেষে এক উজ্জ্বল সোনালী সকাল।