আবোল তাবোল ভাবনা হয়েছে অনেক ভাবা
এক ফোঁটা জলে যেভাবে বানানো যায় সমুদ্দুর
সেভাবে ! দোষ কি আমার ভাবনা ভাবা
তোমাকে নিয়ে, তোমায় ঘিরে !
যত ভাবনার সূর্য তুমি,  আলো জ্বেলে জ্বেলে
কখনও অন্ধকার , দিন থেকেও রাত ! আবার আলো !
না পাওয়ার  অনুভূব , আনন্দ পাওয়ার
হেলা অবহেলা , সুখ দুঃখ ,  কাছে থাকা, দূরে আসা
সব তবু তোমায় ঘিরে ! কেবলি তোমায় ঘিরে !


তুমি এত সব জানো কি , মানো কি
নাকি আর সাধারণ দশ জনের মতো করেই ভাব, ভাবনা যত
কিংবা  ভাবই না কিছু ! আমি কিন্তু আলাদা একেবারেই
জান কি তুমি ?
জানো না, না জানো ! নেই কোন ক্ষতি
তবে আজ নয় ব্যথা , নয়  সত্য মিথ্যে অভিযোগ
আজ শুধুই আনন্দ ! কেবলই আনন্দ তোমায় ঘিরে !