ভালবেসে বেসে যখন আনন্দে আত্নহারা , মোহিত
কেউ তোমায় ভালবাসে না , জানল সে , সে কথা !
এক তরফা ভালবাসা নিয়ে করবে কি সে ? বেসেই যাবে
আগের মতন ভালো ?
ভালবাসাগুলো চেয়ে আছে তাঁর দিকে, ওরাও হাসছে
বোকামিতে ! এরপর ? এরপর আর কি ?
আপন গেহে হও পরবাসী, দূরে যাও , যাও দূরে
যেথা গেল লালন বাউল !
মেঠো পথ, বন সবুজ , নদী জল
ওঁরা ভালবাসা চায় বড় ! রুমোলে লাল হলুদ
বুনো ফুল বড় ভালবাসে তোমায় অকারণ
তাকেও দিতে পার প্রেম ! ভালবাসাগুলো সুখে রবে বড়
নেই যোগ বিয়োগের ভার !