আমায় ছেড়ে দূরে যেওনা তুমি, যেওনা
সইতে পারবনা একাকীত্বের ভার, পারব না
বইতে অসহ্য বেদনার বোঝা , যন্ত্রণা দহন
জ্বালা আগুন , পারবনা ! যেতে হবে কেন ?
কি দোষ করেছি আমি, কি আমার দোষ , পাপ !
রাগ, ক্রোধ , হিংসা, দ্বেষ, গোপন অভিসার !
তুমি তো জান সবই ! নয় কিছু অজানা তোমার
তবুও কেন যেতে হবে ? কেন নির্বাসন, একাকী ??
নীল পাহাড়ের দেশে রেখে এস আমায়, যেখানে
নেই বাড়াবাড়ি প্রেমের, ভালবাসার , নেই ভুল বোঝাবুঝি
নির্দয় সময় ! অমুগ্ধ যন্ত্রণা , টানপোড়ন অহর্নিশ
নেই কাকাতুয়া শিকল বেদনা !
পাহাড়ের দেশে আছে সবুজের ঘর, আছে
দুধ সাদা জল ! আমি ফুল ঘাস হয়ে রব
ফুটে ,কেবলি প্রজাপতি প্রতীক্ষায় , দোহাই
তবুও মুছে ফেল যত তুচ্ছ অবিশ্বাস !!