আমার জন্য কেউ বসে নেই , তুমি নেই জানি
আর কেউ নেই , সে অথবা সখা ! মনে মনে মিছেই
ভাবি, তুমিই কেবল আছ , চাইনে আর কেউ
হোক সে , সে অথবা সখা !


এক পা দু পা , তিন পা চার , কত পা যেতে হবে
বলেছে কি কোন জন ? বলনি তুমি , বলেনি সখা
বলেনি সে জন !


একা একাই ভাল , ভালই থাকা একাকী একা
বলেছ তুমি চাইনে তোমায় , তবে কেনই আর ভাবনা ভাবা ?


বলেছিল রাত কোন এক রাতে , দিলেম পরিয়ে তোমায় দীপাবলি
আলো । না থাকো তুমি ,  না থাক সে , না থাক সখা
থাক আমার দীপাবলির আলো !!