আমি জানি, সত্যি করে ভালবাসনা আমায়, তবু
এই যে মিথ্যে করে বল, আমায় ছাড়া অন্ধকার তোমার
পৃথিবী , শুনতে বড়ই ভাল্লাগে ! স্বপ্নে দেখি , চারদিকে অন্ধকার
ধু ধু মরু , তুমি আলো আলো বলে , দিন রাত মাথায় তুলছো
আর আমি আলোর কবিতা জ্বালিয়ে অপেক্ষা করছি দোর গোড়ায়
তোমার জন্য ! তুমি আলো আধার ততক্ষণে গেছ ভুলে , তোমার
পায়ে তখন রথের নূপুর , তুমি যাবে অনেক দূর , জানি বলবে  না
আমায় , কোথায় আবার যাবে তুমি, ভাববে, আমি খোজঁ রাখি না
তোমার যাওয়া-আসার , রাখি না ? রাখি না কি ?
জানি কদিন পরে, কিছু কাল, কিছু দিন, ঘন্টা সময় পরেই
এসে ফিরে বলবে আমায় , আবার ফুটলো ফুল , কুসুম
আমি ফুলও নই , নই কুসুম , তবুও বল আমায় , এতেই খুশী ?
খুশী  নই , তবুও তোমার মতো করেই বলি , তুমিও আমার
ভ্রমর, মনভ্রমর ! এতো দিনে শিখে গেছি তোমার মত করে বলা
সত্যি মিথ্যে যাই হোক , কাটাতে হবে তো এখনও অনেক সময়!
তোমার সময়ের হিসেব কাটা , আমার বেহিসেবী সময় আগে কেবলি
মিথ্যে মিথ্যি স্বপ্নে দেখতো , এখন স্বপ্ন টপ্ন বাদ দিয়ে , মিলিয়ে মিলিয়ে
মিথ্যে বলতে শিখেছে !