প্রতিটা দিন হবে সুন্দর যদি তুমি থাক পাশে
যদি তুমি ফেলে দাও তোমার যত ঝুট বাহানা
যদি থামিয়ে দাও মন্দিরা বাঁশি , বল আছি
আছি আমি তুমি পাশাপাশি ! যদি বল পদ্ম ফোটে না জলে
মৎস্য কন্যেরা থাকে হিমালয়ে, মেনে নেব ! যেমন মেনে
নিচ্ছি আজকাল তোমার যত বিলাস কবিতাবলি ! তোমার
মিঠেকড়া হাসি ! দিনের জন্য , একটা আলো আলো সকালের
জন্য , কত কিছুই না পারি !
যদি তুমি বল , রাত হোক সুন্দর, কেবলি রাত , মেনে নেব কি
আমি ? আমার কি নেই দিনের হিসেব ? উজ্জ্বল মোহনীয় দিনের
পালকেই বাঁধা থাকে ঝি ঝি পোকা রাত ! দিন যদি  ঘুমোয়
গুমরোমুখো রাতের মতো, তাহলে সবাই কেন খুঁজে ফেরে
শিউলী ফোঁটা সকালের  ?
জানি আমি একটা সুন্দর দিন ঠিকঠিক এনে দেবে তোমায়
আমার  সন্মুখে হংস রথে !  যতই পালাই পালাই পালিয়ে
বেড়াও তুমি ,আসলে এতদিনে বুঝে গেছি আমি
একটা  সুন্দর দিনকে বেঁধে রাখার দায় সবার !