অগ্নিদগ্ধ জাহাজে , আর কোন গত্যন্তর নেই
ঝাঁপ দিলে জলে রক্ষা মেলে কি আগুনের জটাজাল থেকে
কিছু লোক ঝাঁপ দিতে চায় কিন্তু ফিরে তারা আসে কি
শ্ত্রুর জাহাজের কাছে , ততক্ষণে নিশানা গেছে ঝুলে
সব হারিয়ে যায় , যা ছিল একদা জাহাজে
এখন সবাই নিমজ্জিত জাহাজে , জলন্ত সাগরে !


মূল -John Donne