স্বপনে তুমি, জাগরণে তুমি
কাছে তুমি, দূরেও তুমি
কোথায় তুমি নেই, তারপর, তারপরও
কেন সব হারানোর শব্দ খুঁজে পাই !


পথের ধারে পথ , পথের পাশে নদী
বনের মাঝে বন, ফুলের কাছাকাছি
হাসলে তুমি, কাঁদলে তুমি,  কোথায় তুমি নেই
তবুও কেন ফাঁক পেলেই আকাশ ছুঁতে চাই !


রাতের পর রাত, তারার আলোর বাঁধ
ফেলে আসা দিন, লুকোয় বুকের তাপ
কাছে আসাআসি ভুলেই পাশাপাশি এই
আছি নেই ভাব , তবুও কেন ভাবনা জুড়ে
বন্ধী তোমার হাত !