চোর কাঁটারা বলল আমায় পাশেই আছি
যেমন ছিলেম মতিহারে , মাঠে , ঘাসে, ফুলের বাসে
যেমন ছিলেম সকাল সাঝেঁ মুক্তো হয়ে শাড়ীর পাড়ে
যেমন ছিলেম একলা তুমি ,কেবল আমি রাত বিহারে !


চোর কাঁটারা বলল আমায় কেন করো হাঁকাহাঁকি
ডাকাডাকি , লুকিয়ে থাকার সাধটা মাটি
দেখবে না কেউ আমায় কেবল শুধুই তুমি
বিহান থেকে রাত অবধি !


চোর কাঁটারা বলল আমায়, ভালই যদি নাই বা বাসি
কেনই বা তোর সাজাসাজি , খোপায় দোলা ফুলের সাজি
কেনই বা গান পাখির ঠোঁটে , নাচন বাঁধন  ঘুঙুর তালে
কেনই বা তোর মান অভিমান , সকল ফেলে আমার সাথে !


চোর কাঁটারা বলল আমায় ভাল থেক , ভালই থেকো
আড়ি দিয়ে এলেম আবার ফাগুন ডাঙ্গার ফুলের বনে
তুমি না হয় একটু বসো , হলুদ আঁচল সাত সকালে
শাড়ীর পাড়ে বাঁধব বাসা দেখবে  না কেউ সেই বিজনে !