গ্রীষ্মের স্নেহ
      মহঃ সানারুল মোমিন


সবুজ  মাঠ, জল ভরা ঘাট,
জ্বলছে  গ্রীষ্মের প্রলয় উত্তাপে।
শ্যামল ধরা,পুড়ে  হয় সারা,
মুক্ত হয় সারা বছরের পাপে।  


পুড়ে  পৃথিবী, জ্বলে প্রিয় রবি,
কাদের এই  নিষ্ঠুর অভিশাপে।
ঝরে পড়ে পাপ,পুড়ে আভিশাপ
গ্রীষ্মের ভালোবাসা প্রেম উত্তাপে।


কাল  বৈশাখী, রাঙিয়ে আঁখি,
ছুটে আসে প্রবল ধ্বংস উল্লাসে।
ধরা যে প্রিয়া, প্রেম এই দুনিয়া,
কাছে আসে তাই সে ভালোবেসে।


শিলা বাদল,বাজিয়ে ব্রজ মাদল,
ঘন-কালো আঁধার বিকেল বেলা।
ধুয়ে ফেলে কায়া,ছড়ায় প্রেম ছায়া
সে যে গ্রীষ্মের প্রেম প্রিয় খেলা।
................................................