অদ্ভুত বিস্ময় সকাল,কত টুকুই বা বুঝি?
দিগন্তে আশার চোখ মেলে,
কত কি যে খুঁজি।

ডানায় স্বপ্ন মেখে,উড়ে যায় যে সব পাখি।
তারা জানে, তারা মানে,
মৃত্যুরা সঙ্গী তাদের, একদিন অন্ধকার হবে আঁখি।


রোদে পোড়া ভাবনারা সব, পাথরের মত স্থির।
মিশে আছে ইচ্ছার পাঁজরে।
একটু হও শান্ত ধীর। দেখো, লিখা আছে মাটির গহ্বরে।


সবই ক্ষণস্থায়ী। হাজার অহংকার দ্বন্ধ  শুধু সৃষ্টিতে।
হাজার ইচ্ছা স্বপ্নের অপমৃত্যু হিংসার বৃষ্টিতে।


শুনো ঐ সকালের কবিতা,
যেখানে নীরব সভ্যতা।
গুটি গুটি পায়ে চলে,আপন নিজ খেয়ালে।
“জন্ম থেকে মৃত্যু---এটাই জীবন।
পেও না ভয়- সব হবে ক্ষয়—মাঝের টুকু শুধু একটু অভিনয়”।