বসন্তের কবিতা
                          মহঃ সানারুল মোমিন


বসন্তের বিদায়ে,           এই মন হৃদয়ে
           রেখো না বেদনার স্মৃতি।
আসবে সে আবার,       বলেছে বহুবার
          এ যে বিধাতার প্রেম নীতি।


আজও ফুটে ফুল,        নাচে প্রাণী কুল।
           শত সুখ  দিগন্ত পারে।
মৌমাছির গুঞ্জনে,       প্রেম ভরা কাননে,
            প্রেমের অমৃত মধু  ঝরে ।


জাগে নব কচি পাতা,      আসে তরুলতা
               ঘুমানো বৃক্ষ শাখে শাখে ।
জাগে কমল লতা ,        মধুর প্রেম গাঁথা।
               হাসে পদ্ম  অমৃত পাকে।


স্নিগ্ধ শীতল বাতাসে        বিধাতার আভাসে
             প্রাণে আসে বসন্তের গান।
তারাদের আকাশে           জ্যোতস্নার পরশে,
             ধরণীর হৃদয়ে জাগে প্রাণ।