তখন তুমি দুবছরের মেয়ে
বেলা শেষে এসেছিলে আমার পানে চেয়ে
চোখে ছিল স্নিগ্ধ গভীর
ভালোবাসার ছায়া
আমার মনে জড়িয়ে দিলে
গোপন এক মায়া
তুমি ছিলে প্রানের ছায়া
ঘর ভরা মোর ধন
দেখেছিলাম তোমার চোখে
সুখের কলতান।
নেই তো তুমি আমার কাছে
সবুজ সুখের ছায়া
কথায় যেন হারিয়ে গেলে
আমার দুবছরের মায়া।