রাত তুই সব থেকে সুন্দর
আমাকে আজ একটা সুন্দর স্বপ্ন দিবি?
তাহলে তোকেও নিয়ে যাব অভিসারে
সেই শাঁওন মেঘের আন্ধকারে।


রাত তুই আমার প্রেমের গল্প
আমাকে একটা প্রেরণা দিবি?
তোকে নিয়ে কবিতা লিখব
তোকেও ভালবাসতে শেখাব।


রাত তুই আমার একলা পৃথিবী
আমাকে তোর আধাঁর দিবি?
তোর সঙ্গে লুকোচুরি খেলব
তোকেও খেলতে শেখাব।


রাত তুই বড়ই দুষ্টু
তোকে মেঘ  ভেবেছিলাম
কেন বৃষ্টি হয়ে এলি?