একদিন যে সমাজ বাঁচতে শিখিয়েছিল,
আজ সে আমার লড়াই থামার কারন
একা যখন রাস্তায় হাঁটতাম,
সমাজ বলেছিল এগিয়ে যেতে
আর আজ সবে কিছুটা দূর এগিয়েছি,
দেখি সামনে শুধুই বাধা।
এখনও পুরোপুরি শেষ হয়নি মনের জোর
কোথাও যেন শুনতে পাই,
      আমি নারী,
         আমিই পারি।
আমি হারানো স্বপ্নকে খুঁজতে জানি
খুঁজতে জানি অন্ধকারে আলোর দিশা
মায়ার বাঁধন আমি,
ভালোবাসায় ভরা আঁচল আমি
ব্যস্ত শহর হয়তো আমায় মনে রাখে না!
আজ আমি তাদের চোখে নষ্ট,
তবুও কোথাও যেন শুনতে পাই,
      আমি নারী,
         আমিই পারি।