আজ অনেক দিন পর,
বই এর পাতা উল্টাতে উল্টাতে,
চোখের কোনে বৃষ্টি নেমে এলো
মনে পড়ে গেল,
ফেলে আসা দুবছরের স্মৃতি,
যে রাস্তায় একসঙ্গে হাঁটতে শুরু করেছিলাম,
ভাবিনি সেখান থেকে একাই ফিরতে হবে
বিরহের ভার আজও বয়ে নিয়ে বেরাচ্ছি,
সেদিন যে আমি সুখের দামে দুঃখ কিনেছিলাম!