আজ অনেক দিন পর আবার লিখতে বসলাম,
কি লিখব কি লিখব ভাবছি,
সেই সময় মনে পড়ে গেল
এক সপ্তাহ পর তো আমি কলেজ যাব
জীবনের নতুন অধ্যায়
নতুন জায়গা আর কিছু নতুন বন্ধু
সবই তো নতুন কিন্তু,
মনের কোনে বিষাদের সুর কেন?
অনেকক্ষণ পর বুঝলাম
আমার চেনা ক্লাশরুম যে আজ ফাঁকা
স্কুলটাও আজ থেকে স্মৃতি হয়ে গেল!