দিদি মোর রেগে ঘোর কথা বলে নাকো ,
আজ দিদি চুপচাপ হেসে খেলে নাকো ।


মুখ ভার করে দিদি বসে আছে একা ,
চারিদিকে খুঁজি বুঝি মেলে না যে দেখা ।


জানি জানি দিদি আজি দিল মোরে আড়ি ,
হবে না যে মালা নিয়ে আর কাড়াকাড়ি ।


কথা যদি নাই কবে দিদি মোর সনে ,
মালা গাঁথা হবে বৃথা তাই ভাবি মনে ।


ঘাটকূলে দিদি ঐ একা একা বসে ,
দূর মাঠে চেয়ে আছে আঁখি জলে ভাসে ।


দিদি বুঝি কেঁদে কেঁদে দিঘি ভরে জলে ,
আমিও যে কাঁদি দিদি নিম গাছ তলে ।


দিদি তোর আঁখিজল আর নাতো সহে ,
ছেড়ে আয় ঘাটকূল বেলা যায় বহে ।


আর নাতো দেব ব্যথা দিদি তোর মনে ,
মালা গেঁথে দিবি দিদি আয় ফুলবনে ।


যায় বেলা করি খেলা চল মাঠে মাঠে ,
কিনে দিব লাল টিপ রোববার হাটে ।


মুছে দেব আঁখিজল আয় দিদি আয় ,
মালা নিয়ে আয় দিদি বসে আছি ঠায় ।।
(পয়ার)