( মাত্রাবৃত্ত ছন্দ )


হেফাযত কর রব তুমি থেকে শয়তানেরই ক্ষয়
প্রারম্ভ সেই প্রভু নামে যিনি পরম করুণাময় ।


বলো হে - বলো হে - আল্লাহ তিনি এক ।
আল্লাহ নয় দয়ামুখী নিঃস্বেক
বরং সর্ব প্রত্যাশী দয়া তাঁর ।
রয়েছে না তাঁর অপত্য কোনো ;আর
নয় তিনি কারো অপত্য-সন্তান ।
এবং না আছে কেউ তাঁর সমমান ।