মৃত্যু আমার মৃত্যু ,আপন আমার নিত্য
সত্য আমার সত্য ,আমার শ্রেষ্ঠ বিত্ত
কাল-অকালে সব ভুলে যায় প্রাত-সকালে রাত ঘুচে হায় -
যাওনি ভুলে মৃত্যু ,রইলে সদা দীপ্ত
মৃত্যু আমার মৃত্যু ,আপন আমার নিত্য ।।


দিক ভুলেছে মাঝি ,স্রোত হয়েছে ভিন্ন
আমার বুকের পরে ,তোমার অমোঘ চিহ্ন
আপন হতে আপন তুমি আমার স্ব'তে আছো ঘুমি -
বিন্দু তোমার আমি ,তুমি আমার বৃত্ত
মৃত্যু আমার মৃত্যু ,আপন আমার নিত্য ।।